বাংলা ভাষায় অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বই-‘যা হবে মরণের পরে’ । এখনই ডাউনলোড করুন (পিডিএফ ও ওয়ার্ড ভার্সন)

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।
আশা করি আপনারা আল্লাহর রহমতে ভাল আছেন। আল্লাহ যেন সকলকে ভাল ও সুস্থ রাখেন এই দুআ করি।
সুপ্রিয় ভাই, আমরা জানি, মৃত্য এমন একটি অবধারিত সত্য যাকে পাশ কাটিয়ে যাওয়া কোন প্রাণীর পক্ষেই সম্ভব নয়। আল্লাহ তাআলা বলেন: “প্রতিটি প্রাণীকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতেই হবে।” (সূরা আলে ইমরান: ১৮৫) মৃত্যু বরণের পর শুরু হবে আরেক জীবন। যে জীবনের কোন শেষ নেই।
এ পৃথিবীতে আল্লাহ তা’আলা আদেশ-নিষেধ মেনে যারা জীবন যাপন করেছিল তাদের জন্য আল্লাহ তাআলা পক্ষ থেকে পরকালিন জীবনের প্রতিটি ক্ষেত্রেই রয়েছে সুসংবাদ, রয়েছে পুরস্কার এবং তাদের চুড়ান্ত পরিণতি হবে জান্নাত। পক্ষান্তরে যারা আল্লাহ তা’আলার আদেশ-নিষেধকে তোয়াক্কা করে নি। নিজের খেয়াল-খুশি অনুযায়ী ভোগ-বিলাসে মত্ত হয়ে নানা পাপাচারে জড়িয়ে জীবনটাকে কাটিয়ে দিয়েছে মৃত্যু বরণ করার পর তাদের জন্য প্রতিটি পদে পদে অপেক্ষা করছে ভয়নক শাস্তি। যেটা শুরু হবে কবর থেকেই। আর শেষ পরিণতি হবে অকল্পনীয় শাস্তির নিবাস জাহান্নাম।
সুতরাং বিষয়টি অত্যন্ত গুরুত্বের দাবিদার। বরং জীবনের সবটুকু চেষ্টা ও শ্রম দিয়ে যদি পরকালিন জীবনটাকে বিপদ থেকে রক্ষা করা যায় সেটাই হবে সব চেয়ে বুদ্ধিমানের কাজ।
এ বিষয়গুলো ‘যা হবে মরণের পরে’ বইয়ের মধ্যে অতি সুন্দরভাবে উঠে এসেছে। প্রতিটি বিষয়ই দলীল ভিত্তিক। বইটি লিখেছেন: শাইখ আব্দুল্লাহ শাহেদ মাদানী। লিসান্স: মদীনা ইসলামী বিশ্ববিদ্যালয়, সৌদী আরব। পৃষ্টা সংখ্যা: ৯৩। প্রকাশনায়: জুবাইল দাওয়াহ এন্ড গাইডেন্স সেন্টার, সৌদী আরব। তাহলে আসুন, আমরা বইটি থেকে উপকৃত হওয়ার চেষ্টা করি। আল্লাহ আমাদের সোহায় হোন। আমীন।

  • বইটির (পিডিএফ ভার্সন) ডাউনলোড করতে এখানে  ক্লিক করুন।
  • ওয়ার্ড ভার্সন ডাউনলোড করতে  এখানে ক্লিক করুন। (1.08 MB)

♦  সহীহ বুখারী, মুসলিম, আবুদাউদ, আর রাহীকুল মাখতুম ইত্যাদি বইগুলো পেতে এখানে ক্লিক করুন।
♦ কিয়ামতের আলামত বইটি ডাউললোড করতে এখানে ক্লিক করুন।
♦ জান্নাতী রমনী বইটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

This Post Has One Comment

  1. জাকির নায়েকের সকল বাংলা লেকচার একই পোস্টে নিয়ে এসেছে এই ওয়েবসাইটটি। আশা করি আপনাদের এই পেজের মাধ্যমে তা শেয়ার করে সাইটটির বহুল প্রচার করবেন।

    http://waytojannah.com/?p=765

Leave a Reply