বই ডাউনলোড: আদর্শ পুরুষ

মুসলিম জাতির হারানো গৌরব ফিরিয়ে আনার জন্যে আজ সত্যিকার পুরুষদের দরকার। যাদের পৌরুষত্ব আছে, আদর্শ আছে, যারা দুনিয়ার গোলাম নয়, নফসের দাস নয়, যারা দুঃসাহসী দুরন্ত, যারা ভীরু কাপুরুষ নয়। আদর্শ পুরুষ তারাই যারা নিজেদের আদর্শকে বাতাসে উড়ে চলা খড়কুটোর মত কিংবা পানির স্রোতে ভেসে চলা কীটপতঙ্গের মত হারিয়ে যেতে দেয় না। যারা অন্যের রঙ্গে রঙ্গিন হয় না, কারণ তারা বলে , “আমরা আল্লাহর রং গ্রহণ করেছি। আল্লাহর রং এর চাইতে উত্তম রং আর কার হতে পারে? আমরা তাঁরই এবাদত করি”। (বাকারাহ ১৩৮)

এই আদর্শ পুরুষ তারাই যারা ব্যর্থ ও নষ্ট সমাজ-দেশ-জাতিকে বদলে দেবার ক্ষমতা রাখে। তারা অনুপ্রাণিত হয়ে উঠে আসহাবে কাহাফের যুবকদের আদর্শে, তারা যুবক ইবরাহীম আলাইহিস সালামের মত মূর্তি ভাঙ্গা পুরুষ, তারা ইউসুফ আলাইহি সালামের মত চরিত্রবান।

কিন্তু বর্তমান সময়ের অবস্থা কি ?
আর আমাদের পুরুষদের অবস্থাই বা কিরূপ?

উমর রাদিয়াল্লাহু আনহু কে বলা হতো আবু হাফস (অর্থাৎ সিংহ) কারণ তিনি ঘোড়ার পিঠে চড়ে, ঘোড়া লাফাচ্ছে এমন অবস্থায়ও এর দুই কান ধরে রাখতে পারতেন !

আজকের মুসলিম ভাইয়েরা অবশ্য এর থেকে মাইল মাইল দূরে, তাদের দৌড়ানোর শক্তি নাই,কুস্তি লড়ার মত অবস্থা নাই। শারীরিক যোগ্যতা দূরে থাক, নেই কোন মানসিক আদর্শ নেই কোন মানসিক শক্তি, দৃঢ়তা। এমন কি মুখে শালীন ভাবে বিরোধিতা করার মত যোগ্যতাও নাই !

আদর্শহীন, পৌরুষত্বহীন এই যুবকেরা শুধু পারে কথায় কথায় নোংরা কিছু ইংরেজি গালি দিতে, ক্লিন শেভ করে দাড়ি কামিয়ে সুন্দরী সাজতে এবং মেয়েদের পিছন ঘুরে ঘুরে পুরুষত্ব প্রমাণ করতে !

এটাই কি আদর্শ পুরুষের সংজ্ঞা? আসুন এই বইটি পড়ি এবং জেনে নিই একজন আদর্শ পুরুষের আদর্শ কি?

বই: আদর্শ পুরুষ
লেখক: শাইখ আব্দুর রাজ্জাক বিন ইউসুফ
পৃষ্ঠা: ১৯১
ফাইল সাইজ: ১.৪ মেগাবাইট

 ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

কৃতজ্ঞতা স্বীকার: সরলপথ

Leave a Reply