সালাফী বিডিতে প্রকাশিত সকল বিষয়ের লিংক এক সাথে: দ্বীন প্রচারে অংশ নিন।

 

সালাফী বিডিতে প্রকাশিত সকল বিষয়ের লিংক এক সাথে: দ্বীন প্রচারে অংশ নিন।

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।

"তোমরা আমার পক্ষ হতে একটি আয়াত হলেও পৌঁছিয়ে দাও।" (বুখারী)

সম্মানিত বন্ধুগণ, প্রত্যেক মুসলমানের জন্য দ্বীন প্রচার করা আবশ্যক। প্রত্যেকেই তার জ্ঞান, যোগ্যতা ও সাধ্যানুযায়ী দ্বীন প্রচারে অংশ গ্রহণ করবেন। দ্বীন প্রচার করার জন্য আল্লাহ তায়ালা ও তাঁর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আমাদেরকে আদেশ করেছেন এবং এ জন্য অগণিত সোয়াবের কথা কুরআন-হাদীসে বর্ণিত হয়েছে। যেমন, আল্লাহ তায়ালা বলেন:

  • “তোমার রবের পথে ডাক হেকমত এবং উত্তম উপদেশের মধ্যমে এবং তাদের সাথে বিতর্ক কর সবোর্ত্তম পন্থায়।” (আন নাহাল: ১২৫)
  • রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন: “আমার পক্ষ থেকে একটি আয়াত হলেও পৌঁছিয়ে দাও।” (সুনান তিরমিযী, সহীহ)

 আল্লাহর দ্বীনকে প্রচার করার মর্যাদা অনেক বেশি। যেমন আল্লাহ তায়ালা বলেন:

  •  “যে আল্লাহর দিকে দাওয়াত দেয়, সৎকর্ম করে এবং বলে, আমি মুসলমানদের অন্তর্ভূক্ত, তার কথার চেয়েউত্তম কথা আর কার হতে পারে?? (হা মীম সাজদাহ: ৩৩)
  • “তোমার মাধ্যমে আল্লাহ তায়ালা যদি একটি মানুষকেও হেদায়াত দেন তবে তা তোমার জন্য অনেক লাল উঁট পাওয়া থেকে উত্তম।” (সহীহ বুখারী)
  •  “যে ব্যক্তি মানুষকে হেদায়েতের দিকে আহবান করে সে ব্যক্তি ওই সকল লোকের মতই সোয়াবের অধিকারী হয় যারা তা অনুসরণ করে। কিন্তু যারা অনুসরণ করে তাদের সোওয়াবের কোন ঘাটতি হবে না।” (সহীহ মুসলিম)

প্রিয় ভাই ও বোন, নিচে সালাফী বিডিতে এ পযর্ন্ত প্রকাশিত সকল বিষয়ের লিংক প্রদান করা হল। আপনার পছন্দের যে কোন লিংকে ক্লিক করুন এবং লিংকগুলো অন্যের নিকট ফেসবুক, টুইটার, গুগলপ্লাস, ইমেইল ইত্যদির মাধ্যমে শেয়ার করে দ্বীন প্রচারে অংশ গ্রহণ করুন। আল্লাহ তায়ালা যেন আমাদের সকল আমলকে একমাত্র তাঁর সন্তুষ্টি অর্জনের জন্য কবুল করেন। আমীন।

সালাফী বিডিতে প্রকাশিত সকল সকল বিষয়ের লিংক 

Leave a Reply