এসএসসি, দাখিল এবং কারিগরি পরীক্ষা ২০১১ এর ফলাফল জেনে নিন।

এসএসসি, দাখিল এবং কারিগরি (ভকেশনাল) পরীক্ষা ২০১১ এর ফলাফল জানতে এখানে ক্লিক করুন। 

যারা ইন্টারনেট থেকে ফলাফল জানতে চান তারা উপরের লিংকে ক্লিক করুন। তারপর বোর্ড সিলেক্ট করে রুল নাম্বার দিয়ে এন্টার দিলেই ফলাফল দেখা যাবে।
দেশের মাধ্যমিক ও সমমানের পরীক্ষার ফল আজ বৃহস্পতিবার বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জমা দেওয়া হয়েছে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ পরীক্ষার এ ফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন। এ সময় বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।
জানা গেছে, এবার আটটি সাধারণ শিক্ষা বোর্ডে মাধ্যমিক (এসএসসি), কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি (ভোকেশনাল) এবং বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় গড় পাসের হার ৮২ দশমিক ৩১ শতাংশ। এর মধ্যে আটটি সাধারণ শিক্ষা বোর্ডের গড় পাসের হার ৮২ দশমিক ১৬ শতাংশ ।
এবার ১০টি বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ৭৬ হাজার ৭৪৯ জন। এর মধ্যে আটটি সাধারণ বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ৬২ হাজার ৭৮৮ জন শিক্ষার্থী।
আজ বেলা দেড়টায় শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফল জানানো হবে। আর শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ফল প্রকাশ হবে বেলা দুইটায়।
পরীক্ষার্থীরা শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট (www.educationboardresults.gov.bd) এবং সংশ্লিষ্ট বোর্ডের ওয়েবসাইটের মাধ্যমে ফল সংগ্রহ করতে পারবে।
এ ছাড়া মুঠোফোনে সংক্ষিপ্ত বার্তার (এসএমএস) মাধ্যমেও নির্দিষ্ট পদ্ধতিতে ফল পাওয়া যাবে। ই-মেইলেও ফল পাওয়ার ব্যবস্থা রাখা হয়েছে।
আন্তশিক্ষা বোর্ড সমন্বয় উপকমিটির বিজ্ঞপ্তিতে জানানো হয়, ফল পুনরায় নিরীক্ষণের জন্য সংক্ষিপ্ত বার্তার মাধ্যমে ১৪ থেকে ২১ মে পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে।
গত ১ ফেব্রুয়ারি মাধ্যমিক ও সমমানের পরীক্ষা শুরু হয়। এবার মাদ্রাসা ও কারিগরিসহ ১০টি শিক্ষা বোর্ডের অধীনে মোট ১৩ লাখ ১৫ হাজার দুজন পরীক্ষার্থী ছিল।
উৎস:

This Post Has 2 Comments

  1. ভাই ওই ওয়েবসাইটের সাঙ্ঘাতিক অবস্থা। বহুত চেষ্টা করলাম ঢুকতে। শেহ পর্যন্ত আত্মসমর্পণ করলাম।

    1. আপনাকে ধন্যবাদ।
      ঠিক বলেছেন, বর্তমানে ওয়েবটির উপর প্রচন্ড চাপ। তাই তাতে ঢুকতে অসুবিধা হচ্ছে। তবে আবারও চেষ্টা করুন। ভিড় ঠেলে হয়ত ঢুকে যেতে পারবেন। অথবা আরেকটু ধৈর্য ধারণ করুন।
      আপনার জন্য শুভ কামনা রইল।

Leave a Reply